bangla news

দুর্নীতির বিরুদ্ধে ‘হানিফ বাংলাদেশী’র জাবি অভিমুখে পদযাত্রা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৮:৪৯:১২ পিএম
‘হানিফ বাংলাদেশী’র জাবি অভিমুখে পদযাত্রা, ছবি: বাংলানিউজ

‘হানিফ বাংলাদেশী’র জাবি অভিমুখে পদযাত্রা, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের দাবির সমর্থনে জাতীয় প্রেসক্লাব থেকে জাহাঙ্গীরনগর অভিমুখে পদযাত্রা করেছেন ‘হানিফ বাংলাদেশী’। পদযাত্রায় ‘হানিফ বাংলাদেশী’র সঙ্গে আরও অংশ নেন সাখাওয়াত হেসেন, আল আমিন রাজু ও ফেরদৌস জিন্নাহ লেলিন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় ‘সমাজ, রাষ্ট্র সর্বত্র ঘুষ-দুর্নীতির প্রতিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের দাবির সমর্থনে জাতীয় প্রেসক্লাব থেকে জাহাঙ্গীরনগর অভিমুখে পদযাত্রা’ লেখা ব্যানার গলায় ঝুলিয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে যান।

এসময় তাদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। নিরাপত্তারক্ষীদের বাধার মুখে প্রধান ফটকের সামনে ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী পাপেট প্রদর্শন করেন তারা। পরে নিরাপত্তারক্ষীর কাছেই স্মারকলিপি জমা দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে-‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা দীর্ঘদিন ধরে ভিসির বিরুদ্ধে নৈতিক স্থলনজনিত অভিযোগের ভিত্তিতে আন্দোলন করছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ব্যাহত হচ্ছে। দেশব্যাপী ছাত্রদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। যা কাম্য নয়। আমরা আশা করি, উপাচার্য তার ওপর আনিত অভিযোগ মিথ্যা প্রমাণ করবেন, অন্যথায় সম্মানের সহিত পদত্যাগ করে বিশ্ববিদ্যালয়ের সুন্দর-সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবেন।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিগত তিন মাস ধরে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলন করে আসছে। তারই ধারাবাহিকতায় হানিফ বাংলাদেশীর পদক্ষেপ। দেশের বিভিন্ন ইস্যু নিয়ে কাজ করায় তিনি ‘হানিফ বাংলাদেশী’ নামেই বেশি পরিচিত।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 20:49:12