bangla news

ফেনী ইউনিভার্সিটিতে সাহিত্য বিষয়ক কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৮:২৪:৫০ পিএম
বক্তব্য রাখছেন উপাচার্য প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ্। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন উপাচার্য প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ্। ছবি: বাংলানিউজ

ফেনী:  ফেনী ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের আয়োজনে ভাষা ও সাহিত্যের ওপর বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী কর্মশালায় ‘সাহিত্যের ধারাবাহিক ক্রমবিকাশ’ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মো. আলী রেজওয়ান তালুকদার। এছাড়া ইংরেজি যোগাযোগের ক্ষেত্রে কথন ও শ্রবণের সমন্বয় সাধন এবং একই ক্ষেত্রে যেসব সমস্যার সম্মুখীন হন তার ওপর প্রবন্ধ উপস্থাপন করেন যথাক্রমে বিভাগের সহযোগী অধ্যাপক ড. বনানী বিশ্বাস ও সহকারী অধ্যাপক নাকিবুন নবী।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শারমিন রহমান বিপাশার সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য, বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহ্।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তায়বুল হক ও রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। এছাড়া ব্যবসায় প্রশাসন অনুষদের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান, ওয়ার্কশপ আয়োজক কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের প্রভাষক মোহাম্মদ আবদুল্লাহ আল ইউনুস অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

কর্মশালায় ইংরেজি বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এসএইচডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 20:24:50