bangla news

কুবির ভর্তিপরীক্ষায় অনিয়ম-বিশৃঙ্খলা

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ৭:২২:২৭ এএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কুবি: নানা বিশৃঙ্খলা ও অনিয়মের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির 'এ' ও 'বি' ইউনিটের ভর্তিপরীক্ষা সম্পন্ন হয়েছে। 

শুক্রবার (৯ নভেম্বর) সরেজমিনে ভর্তিপরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গেলে বিশৃঙ্খলা ও অনিয়মের চিত্রগুলো উঠে আসে।

সরেজমিনে দেখা যায়, সকালে কুমিল্লা নগরীর ভিক্টোরিয়া সরকারি কলেজ (ডিগ্রি শাখা-২) কেন্দ্রে ভর্তিচ্ছুদের পরীক্ষার কক্ষে মোবাইল, ব্যাগসহ প্রবেশ করেছে। 

ভর্তিপরীক্ষা কেন্দ্রীয় কমিটি থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে কোনো পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, মানিব্যাগ, সানগ্লাস, সিম/ক্রেডিট কার্ড বা কোনো ইলেক্ট্রনিকস ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে নিষেধ করা ছিল। এমন সিদ্ধান্তের পরেও শিক্ষার্থীদের তল্লাশি ছাড়াই ভবনে প্রবেশ করতে দেখা যায়। এমনকী নির্ধারিত সময়ের প্রায় ১৭/১৮ মিনিট পরেও ভর্তিচ্ছুদের পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়। 

অন্যদিকে, ভিক্টোরিয়া কলেজ (উচ্চ মাধ্যমিক শাখা) শাখা ছাত্রলীগের ৫-৬ জন নেতা-কর্মী সকাল পৌনে ১০টায় মোবাইল নিয়ে কেন্দ্রের ভিতরে প্রবেশ করলে পুলিশের হস্তক্ষেপে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

পরীক্ষার দিন কোটবাড়ি-কোটবাড়ি বিশ্বরোডে দীর্ঘ চার ঘণ্টা যানজট দেখা দেয়। রাস্তার পাশে মাটি জমাট ও প্রশাসনের অসতর্কতার কারণে যানজট বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন। 

পরীক্ষা কেন্দ্রের প্রধান সমন্বয়ক ড. মোহাম্মদ সোলায়মান বলেন, বিষয়টি আমার নজরে আসেনি। আর এগুলো তো প্রশাসন এবং নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিরা দেখবে। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, অভিযোগ পাওয়ার পরপরই আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। আর পরবর্তী পরীক্ষাগুলোতে বিষয়টি নিয়ে সবাই সজাগ থাকবো।

বাংলাদেশ সময়: ০৭২০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-09 07:22:27