bangla news

পরীক্ষায় নকল: ২ অভিভাবকের দণ্ড, শিক্ষকসহ বহিষ্কার ১৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৭ ৮:২৭:১২ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতীতে চলমান জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা চলার সময়ে ১৪৪ ধারা ভঙ্গ করে অসদুপায় অবলম্বনে সহায়তার দায়ে দুই অভিভাবককে তিন মাস করে কারাদণ্ড এবং এক মাদ্রাসাশিক্ষক ও ১৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ নভেম্বর) পরীক্ষা চলার সময়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ সাজা দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম শাহরিয়ার রহমান।

কারাদণ্ডপ্রাপ্ত দুই অভিভাবক হলেন- ঘাটাইল উপজেলার শোলাকিপাড়া গ্রামের রহিজ উদ্দিনের ছেলে শামীম রেজা (২৬) ও একই উপজেলার ভদ্রবাড়ী গ্রামের আহাম্মেদ মিয়ার ছেলে ফনি মিয়া (৬৫)। এরা দু’জন কালিহাতী আরএস পাইলট হাইস্কুল কেন্দ্রে নকল সরবরাহ করছিলেন। 

বহিষ্কৃত শিক্ষক হলেন- তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট কেন্দ্রে কর্তব্যরত নিকলা-দরিপাড়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক শওকত আলম। এছাড়া অসদুপায় অবলম্বনের দায়ে ওই কেন্দ্রের নয়জন এবং গোহালিয়াবাড়ী দাখিল মাদ্রাসা কেন্দ্রে ছয়জন ও কালিহাতী ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে তিনজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   টাঙ্গাইল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-07 20:27:12