bangla news

কুবিতে সমাবর্তনে অংশ না নিলেও ‘ফি’ দিতে হবে

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৬ ৬:০৭:৫২ এএম
কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথম সমাবর্তনে অংশগ্রহণ না করলেও পরে মূল সনদপত্র তুলতে সমপরিমাণ ‘ফি’ দিতে হবে শিক্ষার্থীদের। 

সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সমাবর্তনে অংশগ্রহণ না করে পরে সনদপত্র গ্রহণ করলেও নিয়মিত রেজিস্ট্রেশনের হারে ‘ফি’ দিতে হবে।’ তবে এমন সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেছেন বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন সাবেক শিক্ষার্থী। প্রশাসনের এ সিদ্ধান্তকে সমাবর্তনে অংশগ্রহণে বাধ্য করার প্রয়াস হিসেবেই দেখছেন তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, অনেক বিশ্ববিদ্যালয় আছে যেখানে সমাবর্তনে অংশগ্রহণ না করতে পারলে সমপরিমাণ ‘ফি’ দিয়ে মূল সনদপত্র নিতে হয়। তবে এটা নিয়ে যেহেতু বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে, সমাবর্তন নিয়ে পরবর্তী মিটিংয়ে পুনরায় আলোচনা করা হবে। আপাতত এ সিদ্ধান্তই বহাল থাকবে।

২০২০ সালের ২৭ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় থেকে ২০০৬-০৭ শিক্ষাবর্ষ থেকে ২০১৩-১৪ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক (সম্মান) ডিগ্রিপ্রাপ্ত এবং ২০১০-১১ শিক্ষাবর্ষ থেকে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত সব ছাত্র-ছাত্রীকে এ সমাবর্তন অনুষ্ঠানে সনদ দেওয়া হবে। 

সংশ্লিষ্ট ডিগ্রিপ্রাপ্ত সব ছাত্র-ছাত্রীকে নির্ধারিত ওয়েবসাইটে (www.cou-convocation.com) প্রয়োজনীয় তথ্যাদি দেওয়ার পর অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য উপরোক্ত ওয়েবসাইটে পাওয়া যাবে। 

রেজিস্ট্রেশনের শেষ তারিখ ৩০ নভেম্বর। যেকোনো জরুরি প্রয়োজনে ০১৭৬৩ ০৬১৬২৬ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৬০৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
ইএআর/আরবি

ক্লিক করুন, আরো পড়ুন :   কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-06 06:07:52