ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ছাত্রলীগের হামলায় শাবিপ্রবি ছাত্রফ্রন্টের বিক্ষোভ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
জাবিতে ছাত্রলীগের হামলায় শাবিপ্রবি ছাত্রফ্রন্টের বিক্ষোভ

শাবিপ্রবি (সিলেট): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর প্রশাসনের মদতে জাবি শাখা ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

মঙ্গলবার (৫ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে একটি মিছিল বের করে তারা ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সমাবেশে মিলিত হন।

সমাবেশে সভাপতিত্ব করেন শাখা ছাত্রফ্রন্টের সহ-সভাপতি তৌহিদুজ্জামাল জুয়েল এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দিন মিয়া।

এসময় বক্তারা বলেন, বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে ক্রমাগত আন্দোলন করে আসছে জাবির প্রগতিশীল ছাত্র-শিক্ষকদের একাংশ। এর ধারাবাহিকতায় চলে এসেছে বর্তমান আন্দোলন। এ যৌক্তিক আন্দোলনকে নস্যাৎ করে দেওয়ার জন্য শিবির আখ্যা দিয়ে তাদের ওপর হামলা চালায় প্রশাসনের লালিত বাহিনী ক্ষমতাসীন ছাত্রলীগ।

বক্তারা হামলাকারীদের গ্রেপ্তার করে দ্রুত বিচার ও ছাত্র-শিক্ষকদের দাবি মেনে নেওয়ার জন্য আহ্বান জানান।

ওই হামলায় জাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি, কর্মী, শিক্ষার্থী এবং শিক্ষকসহ প্রায় ৩৫ জনের মতো আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।