ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জেএসসি পরীক্ষায় বসলো ২ কিশোর বন্দি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৯
জেএসসি পরীক্ষায় বসলো ২ কিশোর বন্দি পরীক্ষা দিতে যাচ্ছে দুই কিশোর। ছবি: বাংলানিউজ

যশোর: যশোরের পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্রে থাকা দুই বন্দি জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অংশ নিয়েছে। 
 

শনিবার (২ নভেম্বর) সকাল ১০টায় যশোর শিক্ষাবোর্ডের অধীনে কিশোর উন্নয়ন কেন্দ্রের হলরুমে তাদের বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দায়িত্ব পালন করেন পুলেরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের শিক্ষকরা।

 

এ দুই পরীক্ষার্থী হলেন যশোর জেলার চৌগাছা উপজেলার সুকুমার রায়ের ছেলে শিব রায় (১২) ও ঝিনাইদহ শৈলকুপা উপজেলার রেজাউল জোয়ার্দ্দারের ছেলে রাতুল জোয়ার্দ্দার (১৩)।  

কিশোর উন্নয়ন কেন্দ্র সূত্রে জানা গেছে, গত অক্টোবরে শিব রায়কে নারী নির্যাতন ও রাতুল জোয়ার্দ্দারকে হত্যা মামলায় গ্রেফতার করে পুলিশ। আদালত তাদের যশোর পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন। পরে, দু’জনকে পরীক্ষা দেওয়ার অনুমতির জন্য কিশোর উন্নয়ন কেন্দ্রে থেকে ম্যাজিস্ট্রেট আদালত ও বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে আবেদন করলে তা মঞ্জুর করা হয়।

এ বিষয়ে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র বাংলানিউজকে বলেন, পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্রে দুই শিক্ষার্থীর আবেদনের পেক্ষিতে তাদের পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। শিক্ষাবোর্ডের নির্দেশনা অনুযায়ী তাদের পরীক্ষা নেওয়া হবে।  

পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্র সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুদ বাংলানিউজকে বলেন, কিশোর উন্নয়ন কেন্দ্র দুই বালক জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। পরিবার ও নিজেদের আগ্রহের প্রেক্ষিতে তাদের পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে। বোর্ডের প্রশ্ন ও নিয়মে সব পরীক্ষা নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
ইউজি/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।