ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘টনক নড়লো’ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
‘টনক নড়লো’ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

ঢাকা: ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষার ফরম পূরণের সংশোধিত বিজ্ঞপ্তি পাঠিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার (৩০ অক্টোবর) পাঠানো বিশ্ববিদ্যালয়ের প্রেসবিজ্ঞপ্তিতে ‘২০১৮ সালের ০২ নভেম্বর’ থেকে চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার ফরম পূরণ শুরু কথা উল্লেখ করা হয়। যা ভুল।

এ নিয়ে বুধবার ‘বাংলানিউজে’ একটি সংবাদ প্রকাশিত হয়। মূলত এরপরই টনক নড়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

তবে ‘ভুল তথ্যে’র জন্য কোনো ধরনের দুঃখপ্রকাশ কিংবা শিক্ষার্থীদের বিভ্রান্তিতে ফেলানোর বিষয়ে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন>>জাতীয় বিশ্ববিদ্যালয়ের একী কাণ্ড!

বৃহস্পতিবার (৩১ অক্টোবর)  বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিমের সই করা ‘সংশোধিত প্রেসবিজ্ঞপ্তি’ পাঠানো হয়েছে।

এতে বলা হয়, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের বিএ/বিএসএস/বিবিএ/বিএসসি ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষার আবেদন ফরম পূরণ অনলাইনে ০২/১১/২০১৯ থেকে শুরু হয়ে ২৪/১১/২০১৯ তারিখ পর্যন্ত চলবে। ফরম পূরণ সংক্রান্ত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nubd.info/honours) থেকে জানা যাবে। পরীক্ষার সময়সূচী এবং অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে পরে জানানো হবে। ’

এর আগে বুধবারের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের বিএ/বিএসএস/বিবিএ/বিএসসি ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষার আবেদন ফরম পূরণ অনলাইনে ০২/১১/২০১৮ থেকে শুরু হয়ে ২৪/১১/২০১৯ তারিখ পর্যন্ত চলবে। ’

এ নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। অনেকেই ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমেও ভুল বিজ্ঞপ্তির সমালোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।