ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

একাডেমিক কার্যক্রম বর্জন অব্যাহত থাকবে বুয়েটে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
একাডেমিক কার্যক্রম বর্জন অব্যাহত থাকবে বুয়েটে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার পরিপ্রেক্ষিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে একাডেমিক কার্যক্রম বর্জন অব্যাহত থাকবে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকেলে বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। এতে বক্তব্য রাখেন আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে মাহমুদুর রহমান সায়েম ও অন্তরা তিথি।

এর আগে দশ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা মাঠ পর্যায়ের কর্মসূচি থেকে সরে এসে একাডেমিক কার্যক্রম বর্জনের সিদ্ধান্ত নেন। কিন্তু প্রশাসনিক কার্যক্রম চলমান ছিল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, মাঠ পর্যায়ের কর্মসূচি তুলে নেওয়ার ১৩তম দিন আজ। আমরা চাই প্রশাসন তৎপরতার সঙ্গে বুয়েটের কল্যাণের নিমিত্তে আমাদের দাবিগুলো সম্পূর্ণ বাস্তবায়ন করবে।

আমরা চাই না প্রশাসনে থাকা দায়িত্বশীল ব্যক্তিরা পারস্পরিক দোষারোপ করে কাজের গতি স্থবির করে দিক। প্রশাসন সদিচ্ছা পোষণ করলেও তাদের মধ্যে সমন্বয়হীনতা এখনো রয়ে গেছে। সময় এরইমধ্যে অনেক গড়িয়েছে, প্রশাসন তৎপর হলে এই সময়ের মধ্যে আরও অনেক অগ্রগতি প্রদর্শন করতে পারতো। প্রয়োজনে আমরা সব সাধারণ শিক্ষার্থী ভিসি স্যারের সঙ্গে আবারো আলোচনায় বসতে তৈরি আছি। প্রশাসন তৎপর না হলে আমরা কঠোর অবস্থানে যেতে বাধ্য হবো, বলেও জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।