bangla news

শাবিপ্রবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ৫ শিক্ষার্থী আটক

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৬ ৫:২৩:৩৮ পিএম
পুলিশ হেফাজতে আটক শিক্ষার্থীরা

পুলিশ হেফাজতে আটক শিক্ষার্থীরা

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৯-২০ সেশনে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে পাঁচ শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ।

শনিবার (২৬ অক্টোবর) দুপুর আড়াইটায় অনুষ্ঠিত ‘বি১’ ও ‘বি২’ ইউনিট ভর্তি পরীক্ষায় ৪টি কেন্দ্র থেকে ওই পাঁচ শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

এর মধ্যে সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র থেকে একজন, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্র থেকে দুইজন, সিলেট গভ. মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে একজন ও মইনুদ্দিন আদর্শ মহিলা কলেজ কেন্দ্র থেকে একজন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

আটক শিক্ষার্থীরা হলেন- বগুড়া সদরের বৃন্দাবন পাড়ার আহসান আলী ও ইব্রাহীম খলিল জীবন, একই জেলার সারিয়াকান্দি এলাকার মাহমুদুল হাসান, সাদ মো. সাহেল, এবং ময়মনসিংহের বালুকার মুহাইমিনুল ইসলাম রিফাত। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমদ বাংলানিউজকে বলেন, আটক পরীক্ষার্থীদের কাছ থেকে সিমকার্ড যুক্ত ক্যালকুলেটর জব্দ করা হয়। ক্যালকুলেটরের সঙ্গে ডিজিটাল এক্সট্রা ডিভাইস সংবলিত প্রশ্নের উত্তর সরবরাহ করা হচ্ছিল। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনি পদক্ষেপ নেবে।

সিলেট নগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা বলেন, পরীক্ষার হল থেকে আটকরা হলেন বগুড়া সদরের বৃন্দাবন পাড়ার আহসান আলী, একই এলাকার ইব্রাহীম খলিল জীবন, মাহমুদুল হাসান, সাদ মো. সাহেল, ময়মনসিংহের বালুকা গ্রামের মুহাইমিনুল ইসলাম রিফাত। 

তিনি বলেন, আটকদের বিরুদ্ধে শাবি প্রশাসন মামলা দিলে পুলিশ পরবর্তী ব্যবস্থা নেবে।

ক্যাম্পাস সূত্র জানায়, শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ে ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৭১ হাজার পীক্ষার্থী অংশ নেন। এদিন  সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিটে এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষা ৪৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯
এনইউ/ জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-26 17:23:38