bangla news

সিলেটের মানুষের প্রশংসা করলেন শাবিপ্রবি উপাচার্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৫ ৯:১৬:৫৫ পিএম
শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ছবি: বাংলানিউজ

শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটের মানুষের প্রশংসা করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন বলেছেনে, প্রতিবারই শাবিপ্রবিতে সুশৃঙ্খলভাবে পরীক্ষা হয়। তবে এবারের পরিস্থিতি অবশ্যই ব্যতিক্রম।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে নগরের মির্জাজাঙ্গাল নির্ভানা ইন কমপ্লেক্সে সিলেট চেম্বার অব কমার্সের উদ্যোগে ভর্তি পরীক্ষায় আগতদের জন্য ২০টি বাস সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।

উপাচার্য বলেন, সিলেট চেম্বার অব কমার্স, এমনকি সিলেটের সব কমিউনিটির মানুষ ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য আসা শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে আসছে। সবাই সব কিছু উজাড় করে দিচ্ছেন।

সিলেট চেম্বারের উদ্যোগের প্রশংসা করে উপাচার্য বলেন, যেভাবে সিলেট চেম্বার এগিয়ে এসেছে, এভাবে অতীতে কেউ এগিয়ে আসেনি।

এছাড়া পরিক্ষার্থীদের সহায়তায় পুলিশের কার্যক্রম ও ২শ’ বাইকে শিক্ষার্থীদের বহনের উদ্যোগের প্রশংসা করেন তিনি।

সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, সিলেটে প্রায় ৭১ হাজার শিক্ষার্থী পরীক্ষা দিতে আসবে। তাদের সঙ্গে আরও ২ জন করে হলে প্রায় ২ লাখ লোকের আগমন ঘটবে সিলেটে। এটা সিলেটের জন্য একটি উৎসব হিসেবে ধরে নিচ্ছি। এরকম কোনো ইভেন্ট নাই সিলেটে, যেখানে এত লোকের সমাগম ঘটে।

‘শিক্ষার্থীদের পরিবহনে সহযোগিতার জন্য আমরা ২০টি বাস দিয়েছি। যেগুলো নগরের বিভিন্ন পয়েন্ট থেকে শিক্ষার্থীদের নিয়ে কেন্দ্রে যাবে। বাসগুলোতে শিক্ষার্থীদের সহায়তায় একজন করে স্বেচ্ছাসেবী রোটারেক্ট থাকবেন। পাশাপাশি নগরের প্রতিটি মোড়ে মোড়ে কেন্দ্রের সাংকেতিক চিহ্ন থাকবে।’

অনুষ্ঠানে সিলেট চেম্বারের নেতারা উপস্থিত ছিলেন।

শনিবার (২৬ অক্টোবর) সকাল ৯টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি১’ ও ‘বি২’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় মোট ২৮টি বিভাগের অধীনে ১৭০৩টি আসনের বিপরীতে অংশ নিচ্ছে ৭০৫৫৪ জন। এ হিসেবে প্রতি আসনে লড়বে ৪২ জন শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
এনইউ/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-25 21:16:55