bangla news

ভর্তিচ্ছুদের পদচারণায় মুখরিত শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৫ ৬:৫৩:১১ পিএম
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ভর্তি পরীক্ষার্থীদের ভিড় দেখা গেছে। ছবি: বাংলানিউজ

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ভর্তি পরীক্ষার্থীদের ভিড় দেখা গেছে। ছবি: বাংলানিউজ

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( শাবিপ্রবি ) ২০১৯-২০ সেশনে ভর্তি পরীক্ষায় অংশ নিতে সারাদেশ থেকে এসেছেন অসংখ্য শিক্ষার্থী। আর পরীক্ষার্থীদের আগমনের ফলে উৎসবমুখর হয়ে উঠেছে ক্যাম্পাস।

শনিবার (২৬ অক্টোবর) সকাল ৯টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি১’ ও ‘বি২’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষায় মোট ২৮টি বিভাগের অধীনে ১৭০৩টি আসনের বিপরীতে অংশ নিচ্ছে ৭০৫৫৪ জন। এ হিসেবে প্রতি আসনে লড়বে ৪২ জন শিক্ষার্থী।

কুমিল্লা থেকে আসা আরমান রশিদ নামের এক পরীক্ষার্থী বলেন, সাস্টের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে আমি ভর্তি হতে ইচ্ছুক। তাই এখানে পরীক্ষা দিতে আসছি। আমি অন্য সরকারি বিশ্ববিদ্যায়ে চান্স পেয়েছি। তবে, সাস্টের সিএসই বিভাগে ভর্তির সুযোগ পেলে আমি এখানেই ভর্তি হবো।

চট্টগ্রাম থেকে আসা পরীক্ষার্থী জোসেফ শাহরিয়ার বলেন, চট্টগ্রাম থেকে সিলেটে ভর্তি পরীক্ষা দিতে আসছি। সাস্টে ভর্তির সুযোগ পেলে হাতছাড়া করবো না। তাছাড়া সিলেটের প্রতি আমার অন্যরকম একটা টান কাজ করে।

এদিকে ভর্তি পরীক্ষার্থীদের থাকার সুবিধার্থে শাহপরাণ হলে বিশেষ ব্যবস্থা নিয়েছে প্রশাসন। এছাড়া পরীক্ষার্থীরা যেন কোনো ধরনের র‌্যাগিং বা হয়রানির শিকার না হয় এজন্য নানা উদ্যোগ নেওয়া হয়েছে।

এ বিষয়ে শাহপরাণ হলের প্রভোস্ট ড. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষার্থীদের জন্য আমরা ক্যাফেটেরিয়ার পাশে বিশেষ আবাসনের ব্যবস্থা করেছি। পরীক্ষার্থীরা সেখানে রাত যাপন করতে পারে। একইসঙ্গে কোনো ধরনের র‌্যাগিং বা হয়রানির শিকার যেন তাদের না হতে হয় এজন্য সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে। যদি এ ধরনের কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে তাহলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবো।

এদিকে ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের ভোগান্তি কমাতে সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে ২০টি বাসের ব্যবস্থা করা হয়েছে। এগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান থেকে ক্যাম্পাসে যেতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-25 18:53:11