ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

১ম বর্ষের খাতা দেখছেন প্রভাষকের ৩য় বর্ষের শ্যালিকা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
১ম বর্ষের খাতা দেখছেন প্রভাষকের ৩য় বর্ষের শ্যালিকা! খাতাসহ প্রভাষক আদিত্য ব্যানার্জির শ্যালিকা

সাতক্ষীরা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ বিষয়ের পরীক্ষার খাতা দেখছিলেন তৃতীয় বর্ষের এক ছাত্রী।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে বিষয়টি স্থানীয় সাংবাদিকদের চোখে পড়ে।

পরে খোঁজখবর নিয়ে জানা যায়, তালা উপজেলার কুমিরা মহিলা ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আদিত্য ব্যানার্জির নামে আসা ওই খাতা তিনি তার শ্যালিকা একই কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী সোমা মহলদারকে দিয়ে দেখাচ্ছিলেন।

সোমা মহলদার কলেজ ক্যাম্পাসে একটি বেঞ্চে বসে সেই খাতাগুলো দেখছিলেন।

এ সময় সোমা মহলদার সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় বলেন, তার দুলাভাই শিক্ষক আদিত্য ব্যানার্জি তাকে ৫০টি খাতা দেখে দেওয়ার জন্য বলেছিলেন। তাই তিনি খাতাগুলো দেখে দিচ্ছেন।

তবে নিজের নামে আসা খাতা শ্যালিকাকে দিয়ে দেখানোর বিষয়টি অস্বীকার করে আদিত্য ব্যানার্জি বলেন, আমি চোখে কম দেখার কারণে বৃত্ত ভরাটের জন্য খাতাগুলো শ্যালিকা সোমা মহালদারের কাছে দিয়েছি।

এ প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হলে কুমিরা মহিলা কলেজের অধ্যক্ষ লুৎফুনআর জামান বাংলানিউজকে বলেন, কোনো শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।