ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

বশেফমুবিপ্রবি ভর্তি: আবেদনের সময় বাড়লো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
বশেফমুবিপ্রবি ভর্তি: আবেদনের সময় বাড়লো

ঢাকা: জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে।

নতুন সূচি অনুযায়ী, ৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন করতে পারবেন ভর্তিচ্ছুরা।

বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রথমবর্ষে ভর্তির পরীক্ষায় অংশগ্রহণের জন্য ভর্তিবিজ্ঞপ্তি অনুযায়ী, ২২ অক্টোবর রাত ১২ টা পর্যন্ত শেষ সময় ছিল। কিন্তু তা ৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে।

এবার বিজ্ঞান অনুষদের গণিত বিভাগ, প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স বিভাগ, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ম্যানেজমেন্ট বিভাগ ও সামাজিক বিজ্ঞান অনুষদের সমাজকর্ম বিভাগে ৩০জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, আগামী ২৯ নভেম্বর পৃথকভাবে বিভিন্ন ইউনিটে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার বশেফমুবিপ্রবির ভর্তিপরীক্ষা হবে রাজধানীর মোহাম্মদপুরের গবনবী সড়কের সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ক্যাম্পাসে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সামসুদ্দিন আহমেদ বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের কথা চিন্তা করেই এবার রাজধানীতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করছি এতে তাদের ভোগান্তি কম হবে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।