ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরিশালে প্রাথমিক সহকারী শিক্ষকদের সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
বরিশালে প্রাথমিক সহকারী শিক্ষকদের সমাবেশ সমাবেশে প্রাথমিক শিক্ষকরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে উন্নীতকরণের দাবি জানিয়েছেন শিক্ষকরা।

বুধবার (২৩ অক্টোবর) সকালে বরিশাল নগরের অশ্বিনী কুমার টাউনে হলে এ বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট বরিশাল বিভাগ এ সমাবেশের আয়োজন করে।



শিক্ষক মহাজোট নেতা সৈয়দ মাহাবুব আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষক নেতা জাহিরুল আসলাম জাফর, গোলাম সরোয়ার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনী ইশতেহারে ঘোষিত প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন বাস্তবায়ন চান। এক্ষেত্রে বৈষম্য করা হচ্ছে বলে অভিযোগ করেন শিক্ষক নেতারা। আর এ বৈষম্যের জন্যই আন্দোলন শুরু করেছেন তারা।

বক্তারা আরও বলেন, ২০১৪ সাল থেকে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্তৃপক্ষের কাছে বিভিন্ন সময়ে আবেদন জানিয়েও সমাধান পাননি তারা। এ ধারাবাহিকতায় ২০১৭ সালের ২৩ ডিসেম্বর আমরণ অনশনের পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে শিক্ষকদের দাবি-দাওয়া বাস্তবায়নের আশ্বাস দেয়। কিন্তু তার বাস্তবায়ন না হওয়ায় ১১তম গ্রেডে বেতন উন্নীতকরণের দাবিতে এ সমাবেশের আয়োজন করেছেন তারা।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।