bangla news

রুয়েটে ভর্তিপরীক্ষা বৃহস্পতিবার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৫:৩৯:৪৬ পিএম
সংবাদ সম্মেলনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিপরীক্ষা বৃহস্পতিবার (২৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে। 

এবারের ভর্তিপরীক্ষায় ১ হাজার ২৩৫টি আসনের বিপরীতে ৯ হাজার ৬০ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরইমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে রুয়েটের প্রশাসনিক ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ।

সংবাদ সম্মেলনে ভর্তিপরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন বলেন, ‘এবারের ভর্তিপরীক্ষায় দু’টি গ্রুপের (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৮ হাজার ২৮০ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে সকাল ৯টা থেকে দুপুর ১২টা ১০ পর্যন্ত ৭৮০ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেবে। আগামী ৪ নভেম্বর ভর্তিপরীক্ষার ফল প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ও রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি, ভর্তিপরীক্ষার প্রবেশপত্র (দুই কপি) অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষার্থীরা ভর্তিপরীক্ষা চলাকালে ক্যালকুলেটর ছাড়া অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।

সংবাদ সম্মেলনে রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ বলেন, ‘ভর্তিপরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরইমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো ধরনের জালিয়াতি রোধে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।’

এসময় উপস্থিত ছিলেন- রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, ছাত্রকল্যাণ দফতরের পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, উপ-পরিচালক মো. মামুনুর রশীদ ও আবু সাঈদ, কেন্দ্রীয় ভাণ্ডারের ইনচার্জ শ্যাম দত্ত, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের সহকারী প্রকৌশলী হারুন অর রশীদ, জনসংযোগ দপ্তরের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আ ফ ম মাহমুদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ভর্তি পরীক্ষা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 17:39:46