bangla news

জবি উপাচার্যের বক্তব্য প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৫:১৪:৫২ পিএম
বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য ড. মীজানুর রহমান যুবলীগের চেয়ারম্যান পদের জন্য উপাচার্য পদ ছেড়ে দেওয়ার অভিপ্রায় জানানো বক্তব্য প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে মানববন্ধন ও পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন তারা।

এসময় তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তিনি এ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা। আর বিশ্ববিদ্যালয়ের নিয়মবিধি অনুযায়ী একজন শিক্ষক থাকা অবস্থায় কোনোভাবেই সক্রিয় রাজনীতি করতে পারবেন না। কিন্তু জবি উপাচার্য সবসময় নিজেকে ঢাবি শিক্ষক বলে দাবি করেন। সেদিন টকশোতেও তিনি একই কথা বলেছেন। যদি তাই হবে, তাহলে তিনি জবি ছেড়ে ঢাবিতে চলে গেলেই পারেন।

তারা আরও বলেন, আমরা মনে করি, উপাচার্য যুবলীগের চেয়ারম্যান হওয়ার অভিপ্রায় জানিয়ে শিক্ষকতা পেশাকে অবমূল্যায়ন করেছেন। অনতিবিলম্বে উপাচার্যের এ বক্তব্য প্রত্যাহারের দাবিও জানান তারা।     

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে কথা প্রসঙ্গে উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, আওয়ামী লীগ সভানেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) যদি দায়িত্ব দেন তাহলে তিনি উপাচার্য পদ ছেড়ে দিয়ে যুবলীগের পদে দায়িত্ব পালন করবেন। 

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
কেডি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   জগন্নাথ বিশ্ববিদ্যালয় মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 17:14:52