bangla news

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৯:০৩:৪২ এএম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে সোমবার (২০ অক্টোবর)। এবার তিনটি ইউনিটের অধীনে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে ৭৮ হাজার ৯০ জন ভর্তিচ্ছু প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

সোমবার সকাল ৯টা থেকে ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়। সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ‘এ’ ইউনিটের গ্রুপ-১ এর (রোল ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত), বেলা ১১টা ৪৫ থেকে দেড়টা পর্যন্ত গ্রুপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত), এরপর বিকেল ৩টা থেকে ৪টা ৪৫ পর্যন্ত ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এর (বাণিজ্য, রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত) এবং গ্রুপ-২ (অ-বাণিজ্য, রোল ৮০০০১ থেকে ৮৭০৯৫) এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ‘সি’ ইউনিটের গ্রুপ-১ (বিজ্ঞান) এর (রোল ১০০০১ থেকে ২৫২৫৭ পর্যন্ত), বেলা ১১টা ৪৫ থেকে দেড়টা পর্যন্ত গ্রুপ-২ (বিজ্ঞান) এর (রোল ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত) ও গ্রুপ-৩ (অ-বিজ্ঞান, রোল ৮০০০১ থেকে ৮০৭১৬ পর্যন্ত) এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

প্রতিটি পরীক্ষার সময়কাল ১ ঘণ্টা ৪৫ মিনিট। এর মধ্যে প্রথম ৫০ মিনিট এমসিকিউ, পরবর্তী ১৫ মিনিট এমসিকিউ উত্তরপত্র সংগ্রহ ও লিখিত পরীক্ষার উত্তরপত্র দেওয়া হবে। শেষ ৪০ মিনিট লিখিত পরীক্ষা হবে। এমসিকিউ পরীক্ষার পরবর্তী ১৫ মিনিট পরীক্ষার হলের বাইরে যাওয়া যাবে না। 

নির্দেশনা অনুযায়ী, পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, মোবাইল ফোন, হেডফোন, মেমোরিযুক্ত ঘড়ি) সঙ্গে আনা যাবে না। ভর্তি পরীক্ষাসহ সংশ্লিষ্ট যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd/undergraduate/) থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 09:03:42