bangla news

ঢাবির ‘ক’ ইউনিটের ফল স্থগিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ৮:৪৮:০৪ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তিপরীক্ষার ফল স্থগিত করা হয়েছে। 

রোববার (২০ অক্টোবর) রাতে অনুষদের ডিন অধ্যাপক তোফায়েল আহমেদ চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

দুপুরে ঘোষিত ফলাফলে দেখা যায়,  ‘ক’ ইউনিটে পাসের হার ১৩ দশমিক ৫ শতাংশ। পরীক্ষায় অংশ নেয় ৮৫ হাজার ৮৭৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এমসিকিউতে উত্তীর্ণ ২৫ হাজার ৯২৭ ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৪ হাজার ১৮১ জন। উত্তরপত্র বাতিল করা হয়েছে ৫ হাজার ৩১৭ জনের।

অভিযোগের কয়েকটি স্ক্রিনশটফলাফল প্রকাশের পর শিক্ষার্থীরা নানা অসঙ্গতি তুলে ধরেন। বিশেষ করে গণিত অংশে সঠিক উত্তর ভুল হিসেবে ধরার অভিযোগ ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে। 

এসব বিষয়ে জানতে চাইলে (বিকালে) অনুষদের ডিন বাংলানিউজকে বলেন, কয়েকটি অভিযোগ এসেছে। শিক্ষার্থীরা নিরীক্ষণের জন্য আবেদন করলে আমরা যাচাই করবো।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দপ্তর থেকে পাঠানো ডিনের স্বাক্ষর সম্বলিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কারিগরি ত্রুটির কারণে একটি সেটের এমসিকিউ অংশের উত্তরপত্র মূল্যায়নে কিছু ভুল পরিলক্ষিত হয়েছে। এজন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। এমত অবস্থায় উপাচার্য মহোদয়ের সঙ্গে আলোচনা করে ঘোষিত ফলাফল স্থগিত করা হলো। সংশোধিত ফলাফল দ্রুত প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা অক্টোবর ২০, ২০১৯
এসকেবি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 20:48:04