bangla news

পাবিপ্রবি’র ডিনকে অবাঞ্ছিত ঘোষণা, শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ৪:৪৪:২৭ পিএম
চোখে কালো কাপড় বেঁধে শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

চোখে কালো কাপড় বেঁধে শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

পাবনা: ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ইইই (ট্রিপল-ই) বিভাগে রূপান্তরের অপচেষ্টার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো আন্দোলন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের শিক্ষার্থীরা।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের প্রতিবাদে কর্ণপাত না করায় প্রকৌশল অনুষদের ডিন ড. শেখ রাসেল আল আহম্মেদকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন শিক্ষার্থীরা।

রোববার (২০ অক্টোবর) দুপুরে চোখে কালো কাপড় বেঁধে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা। এ সময় তারা ইটিই বিভাগকে ট্রিপল-ই বিভাগে না নিতে বিভিন্ন স্লোগান দেন। পরে প্রকৌশল অনুষদের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, ইটিই বিভাগের শিক্ষার্থীরা মিথ্যাচার করে ট্রিপল-ই বিভাগ পেতে চায়। তারা বিসিএস পরীক্ষায় কোড না থাকাসহ যেসব অভিযোগ বা দাবি তুলছেন তা অযৌক্তিক। কুচক্রী মহল নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ইটিই বিভাগকে ট্রিপল-ইতে রূপান্তরের অপচেষ্টা করছেন। যা কোনোভাবেই মানবেন না ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের দাবিতে কর্ণপাত না করায় প্রকৌশল অনুষদের ডিন ড. শেখ রাসেল আল আহম্মেদকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন শিক্ষার্থীরা। সেইসঙ্গে তাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

তবে অভিযোগ অস্বীকার করে প্রকৌশল অনুষদের ডিন ড. শেখ রাসেল আল আহম্মেদ জানান, এখানে শিক্ষকদের কোনো স্বার্থ নেই। শিক্ষার্থীদের এমন আচরণের নিন্দাও জানান তিনি।

গতকাল শনিবারও এ বিষয়ে প্রতিবাদ ও বিভাগের ডিনের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন করে বিক্ষোভ মিছিল করে ট্রিপল-ই বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 16:44:27