bangla news

ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ১:০৮:৫৪ পিএম
ফল প্রকাশ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ছবি: বাংলানিউজ

ফল প্রকাশ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৯-২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক ও চ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ক ইউনিটে পাসের হার ১৩ দশমিক ০৫ ভাগ এবং চ ইউনিটে পাসের হার ২ দশমিক ৫০ ভাগ।

রোববার (২০ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ভর্তিপরীক্ষার ফল প্রকাশ করেন।

ক ইউনিটের ভর্তিপরীক্ষার ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইল ফোনের যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Ka স্পেস (ভর্তিপরীক্ষার রোল নম্বর) টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। 

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানা যাবে।

ক ইউনিটে পাসকৃত সব শিক্ষার্থীকে আগামী ২২ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। 

এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে জমা দিতে বলা হয়েছে।

ফল নিরীক্ষণের জন্য ফি দেওয়া সাপেক্ষে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ডিন অফিসে আবেদন করা যাবে।

ক ইউনিটের ভর্তিপরীক্ষায় অংশ নেয় ৮৫ হাজার ৮৭৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের মধ্যে এমসিকিউতে উত্তীর্ণ ২৫ হাজার ৯২৭ ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয় ১৪ হাজার ১৮১ জন। উত্তরপত্র বাতিল করা হয়েছে ৫ হাজার ৩১৭ জনের।

চ ইউনিটের ফল জানতে মোবাইল ফোন থেকে DU স্পেস CHA স্পেস (ভর্তিপরীক্ষার রোল নম্বর) টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করে ফল জানা যাবে। এ সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকেও জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এসকেবি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 13:08:54