ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিএম কলেজের হলে অভিযান, কক্ষ সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
বিএম কলেজের হলে অভিযান, কক্ষ সিলগালা বিএম কলেজ

বরিশাল: বরিশালে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের পৃথক তিন হলে অভিযান চালিয়েছে কর্তৃপক্ষ। এসময় কয়েকটি কক্ষ সিলগালা করে দেওয়া হয়েছে।

শনিবার  (১৯ অক্টোবর) দিবাগত রাত ১১টার দিকে কলেজের অধ্যক্ষ শফিকুর রহমান সিকদারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, মাদকসেবী, বহিরাগত ও  সন্ত্রাসীদের বিরুদ্ধে আকস্মিক এ অভিযান চালানো হয়।

শুরুতে কলেজের অশ্বিনী কুমার ছাত্রাবাসে অভিযান চালায় কর্তৃপক্ষ। এ হলের সুপার সহযোগী অধ্যাপক ড. জাহাঙ্গীর কবির বাংলানিউজকে বলেন, হলে রুম দখল করে বহিরাগতদের মাদকসেবনের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালানো হয়।

এসময় হলের এ ব্লকের ৩১০ ও ৩০১ এবং বি ব্লকের ২১৫ নং কক্ষে গিয়ে কাউকে পাওয়া যায়নি। আর ২১৫নং কক্ষ থেকে তাস উদ্ধার করা হয়। আপাতত এই কক্ষগুলো সিলগালা করে দেওয়া হয়েছে। কারও নামে যদি এই কক্ষগুলো অ্যালটমেন্ট করা থাকে তাহলে পরবর্তীতে সংশ্লিষ্টদের কলেজের অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করতে হবে এবং বৈধ কাগজপত্র দেখানোর পর বিবেচনা করা হবে। এছাড়া হলে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, এর পরপরই কলেজের ফ্লাইট সার্জেন্ট ফজলুল হক হল (মুসলিম হল) এবং জীবনানন্দ দাশ হলেও (হিন্দু হল) অভিযান চালিয়েছে কর্তৃপক্ষ।

বিএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক শফিকুর রহমান সিকদার বাংলানিউজকে বলেন, আমরা আগেই নির্দেশনা দিয়েছিলাম। এরপরও আমরা অভিযান চালিয়েছি। হলগুলোর সব শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৬৩৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad