ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ১৬ জন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
রাবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ১৬ জন

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ১৬ জন পরীক্ষার্থী। 

শনিবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

লিখিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে এ, বি ও সি তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনটি ইউনিটে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৭৮ হাজার ৯০৷ এ ইউনিটে ৩১ হাজার ১২৯টি, বি ইউনিটে ১৫ হাজার ৭৩২ ও সি ইউনিটে ৩১ হাজার ২২৯ আবেদন পড়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, লিখিত ও বহুনির্বাচনী দু’টি পদ্ধতিতে ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বহুনির্বাচনী প্রশ্নের জন্য ৫০ মিনিট ও লিখিত প্রশ্নের জন্য ৪০ মিনিট সময় পাবেন ভর্তিচ্ছুরা। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে লিখিত বক্তব্যে জানানো হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল-আরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad