ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির বিজ্ঞান অনুষদের ফল প্রকাশ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
জবির বিজ্ঞান অনুষদের ফল প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  বিজ্ঞান অনুষদের (ইউনিট-১) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তিপরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

জানা গেছে, বিজ্ঞান অনুষদে এবার মোট ২১ হাজার ৪৭১জন  শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

এর মধ্যে মেধাক্রম অনুসারে ও প্রাপ্ত স্কোর জানিয়ে ১১৫৫ জন শিক্ষার্থীর বিভাগ উল্লেখপূর্বক মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এবার বিজ্ঞান অনুষদে সর্বোচ্চ স্কোর এসেছে ৮৮ দশমিক ৫ ও গড় স্কোর ৫৪ দশমিক ২১।

এদিকে নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হলে পরবর্তীতে আর ভর্তি হতে পারবে না। এছাড়া  মেধাতালিকায় বিভাগ নিশ্চিত হওয়া শিক্ষার্থীদের পছন্দের তালিকা অনুসারে ‘অটোমাইগ্রেশন’ হবে। তবে, কেউ বর্তমান বিভাগেই থাকতে চাইলে তাকে অবশ্যই অনুষদের ডিন বরাবর আবেদন জানাতে হবে। এছাড়া আসন শূন্য সাপেক্ষে মেরিট অনুযায়ী ওয়েটিং লিস্ট থেকে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবেন বলে জানিয়েছে রেজিস্ট্রার দপ্তর।

ভর্তি সংক্রান্ত নির্দেশনাবলী ও বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (jnu.ac.bd) এবং (admissionjnu.info) পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
কেডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।