ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

‘বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা হল টর্চার সেলে পরিণত হয়েছে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
‘বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা হল টর্চার সেলে পরিণত হয়েছে’ সন্ত্রাস-আধিপত্যের বিরুদ্ধে পদযাত্রা/ছবি: জিএম মুজিবুর

ঢাকা বিশ্ববিদ্যালয়: দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা হল টর্চার সেলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়।

বুধবার (১৬ অক্টোবর) বিকেলে রাজু ভাস্কর্যের পাদদেশে ‘সন্ত্রাস-আধিপত্যের বিরুদ্ধে পদযাত্রায়’ তিনি এ মন্তব্য করেন।
ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, দেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ে একদলীয় শাসনের কালো ছায়া দেখতে পাচ্ছি।

স্বাধীনতার পর থেকে দুই শতাধিক ছাত্র নিহত হয়েছে। শিক্ষার্থীদের ওপর শারীরিক, মানসিক নির্যাতন করা হচ্ছে। আজ পর্যন্ত খুনিদের বিচার হয়নি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জুবায়েরের খুনিরা পাখির মতো ঘুরে বেড়াচ্ছে। বিচারহীনতার সংস্কৃতির কারণে এই ছাত্রমৃত্যুর ঘটনা ঘটছে। সবশেষ আবরার ফাহাদকে জীবন দিতে হয়েছে।

সাধারণ সম্পাদক অনিক রায় বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা হল টর্চার সেলে পরিণত হয়েছে। আবাসন সংকটকে পুঁজি করে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের কর্মসূচিতে নিতে বাধ্য করা হচ্ছে।

পদযাত্রাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে কলাভবন, মল চত্বর, নীলক্ষেত ঘুরে পুনরায় রাজু ভাস্কর্যে এসে শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।