ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে প্রতি আসনে লড়বে ৪৮ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
বশেমুরবিপ্রবিতে প্রতি আসনে লড়বে ৪৮ জন

গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩১ হাজার ১১২ জন শিক্ষার্থী আবেদন করেছে।

এবারে ৯টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ২ হাজার ৭৪৫ জন (কোটাবাদে) শিক্ষার্থী ভর্তি করা হবেন। এ বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য প্রায় ৪৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ কর্মকর্তা মাহবুবুল আলম জানিয়েছেন, ‘এ’ ইউনিটে ২২ হাজার ৩৩১ জন, ‘বি’ ইউনিটে ১২ হাজার ৯৯৯ জন, ‘সি’ ইউনিটে ২১ হাজার ১১৫ জন, ‘ডি’ ১৪ হাজার ৯৭৭ জন, ‘ই’ ইউনিটে ২৫ হাজার ৫৫৪ জন, ‘এফ’ ইউনিটে ১১ হাজার ৩৩২ জন, ‘জি’ ইউনিটে ১২ হাজার ৬৪২ জন, ‘এইচ’ ইউনিটে ৯ হাজার ২৯৩ জন, ‘আই’ ইউনিটে ৮৬৯ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে।

আগামী ১ নভেম্বর ‘এফ’ এবং ‘জি’, ২ নভেম্বর ‘ডি’ এবং ‘ই’, ৮ নভেম্বর ‘সি’ এবং ‘এইচ’, ৯ নভেম্বর ‘এ’, ‘বি’ এবং ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট  www.bsmrstu.edu.bd -তে জানা যাবে।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।