ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সন্ত্রাস দমনে গণশপথ নিলেন বুয়েটের শিক্ষক-শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
সন্ত্রাস দমনে গণশপথ নিলেন বুয়েটের শিক্ষক-শিক্ষার্থীরা

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসে সন্ত্রাস-সাম্প্রদায়িকতা রুখতে গণশপথ নিলেন শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (১৬ অক্টোবর)  দুপুর ১টা ২০মিনিটের দিকে বুয়েট অডিটোরিয়ামে এ কর্মসূচি পালিত হয়। এর মধ্য দিয়ে দশ দফা দাবিতে চলমান আন্দোলনের মাঠ পর্যায়ের কর্মসূচি স্থগিত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম। ১৭ ব্যাচের ছাত্রী রাফিয়া রিজওয়ানা এ শপথবাক্য পাঠ করান। উপাচার্য, ভারপ্রাপ্ত ডিএসডব্লিউ, হলের প্রভোস্ট, শিক্ষার্থীরা গণশপথ পাঠ করেন।

শপথবাক্যগুলো হলো- বাংলাদেশ প্রকৌশল ‍বিশ্ববিদ্যালয় পরিবারের একজন সদস্য হিসেবে আমি এ বিশ্ববিদ্যালয়ের সবার কল্যাণ ও নিরাপত্তার নিমিত্তে আমার ওপর অর্পিত ব্যক্তিগত ও সামষ্টিক, নৈতিক ও মানবিক সব প্রকার দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করবো। এ বিশ্ববিদ্যালয়ের আঙ্গিনায় আমার জ্ঞাতসারে হওয়া প্রত্যেক অন্যায় অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার থাকবো। আমি আরও প্রতিজ্ঞা করছি যে, এ বিশ্বববিদ্যালয়ের সব প্রকার সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির উত্থানকে আমরা সম্মিলিতভাবে রুখে দেবো। নৈতিকতার সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সব ধরনের বৈষম্যমূলক এবং ক্ষমতার অপব্যবহার আমরা সবাই উৎপাটিত করবো। এ আঙ্গিনায় যেন আর কোনো নিষ্পাপ প্রাণ ঝরে না যায়, আর কোনো নিরপরাধী যেন অত্যাচারের শিকার না হয়। আমরা সবাই মিলে তা নিশ্চিত করবো।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।