ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ‘অন্যায়ের বিরুদ্ধে ও উন্নয়নের পক্ষে’ প্ল্যাটফর্ম

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
জাবিতে ‘অন্যায়ের বিরুদ্ধে ও উন্নয়নের পক্ষে’ প্ল্যাটফর্ম সংবাদ সম্মেলনে নতুন এ প্ল্যাটফর্মের ঘোষণা দেন মুখপাত্র অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তার পদত্যাগের দাবিকে ষড়যন্ত্রমূলক আখ্যা দিয়ে নতুন প্ল্যাটফর্ম গঠন করেছেন উপাচার্যপন্থি শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ মামুনকে সমন্বয়ক ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবিরকে মুখপাত্র ঘোষণা করে ‘অন্যায়ের বিরুদ্ধে ও উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ প্ল্যাটফর্ম চালু হয়েছে।  

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে নতুন এ প্ল্যাটফর্মের ঘোষণা দেন মুখপাত্র অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির।

 

নতুন এ প্ল্যাটফর্মে রয়েছেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার, অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী, অধ্যাপক মুহাম্মদ হানিফ আলী, অধ্যাপক একেএম শাহনেওয়াজ, অধ্যাপক নইম সুলতান, অধ্যাপক রাশেদা আখতার, অধ্যাপক বশির আহমেদসহ ৩৫জন শিক্ষক।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে মুখপাত্র আলমগীর কবির বলেন, বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের সভাপতি-সম্পাদকের নেতৃত্বে প্রায় দুই হাজার কর্মকর্তা-কর্মচারী এই প্ল্যাটফর্মে অংশ নিচ্ছেন।  

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সব অন্যায়ের বিরুদ্ধে ও উন্নয়ন কাজ চলমান রাখার দাবিতে কর্মসূচি ঘোষণা করেন প্ল্যাটফর্মটির মুখপাত্র।  

তিনি জানান, বুধবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় মৌন মিছিল ও সংহতি সমাবেশ, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টায় শহীদ মিনারের পাদদেশে মোমবাতি প্রজ্জ্বলন এবং মঙ্গলবার (২২ অক্টোবর) চিহ্নিত দুর্নীতিবাজ ও ষড়যন্ত্রকারীদের বিচার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এফএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।