ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবি উপাচার্যের অপসারণ দাবিতে প্রতিবাদ সমাবেশ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
জাবি উপাচার্যের অপসারণ দাবিতে প্রতিবাদ সমাবেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধিকতর উন্নয়ন প্রকল্পে ‍দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে পদযাত্রা ও প্রতিবাদ সমাবেশ করেছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে পদযাত্রাটি শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক ও অনুষদভবনগুলো প্রদিক্ষণ করে নতুন প্রশাসনিক ভবনের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ছাত্রফ্রন্ট জাবি শাখার সাংগঠনিক সম্পাদক শোভন রহমানের সঞ্চালনায় দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, ‘উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে আগেই অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। আমরা উপাচার্যের অপসারণ দাবি করে আচার্যকে চিঠি লিখেছিলাম। কিন্তু দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, আচার্য এখনও চিঠির উত্তর দেননি। বরং আমাদের চিঠির বিপরীতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রতি উত্তর করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর নিয়মিতভাবে তার যা কাজ নয় সেটা করছে। আমরা তাদের এ ব্যাখার উত্তর দেবো।

ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সদস্য রাকিবুল রনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকে জানেন উপাচার্যের স্বামী ও ছেলের মধ্যস্থতায় উন্নয়ন প্রকল্পের টাকা লেনদেন হয়েছে। এ বিষয়টি ছাত্রলীগের একাধিক নেতা স্বীকারও করেছে। সালামির নামে কোটি কোটি টাকা লেনদেন করা হয়েছে। প্রকাশ্যে প্রমাণিত দুর্নীতিবাজ উপাচার্যকে অপসারণ করতে হবে। এজন্য আমরা সরকারের কাছে দাবি জানায়, এরকম দুর্নীতিবাজ উপাচার্যের হাত থেকে জাহাঙ্গীরনগরকে রক্ষা করুন। ’

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।