bangla news

যবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়লো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ৯:৩৮:০৩ পিএম
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোগো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোগো

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময় আগামী ২৫ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে ভর্তি পরীক্ষার সময় অপরিবর্তিত থাকবে।

রোববার (১৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়ানোর এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক, ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক এবং রেজিস্ট্রার প্রমুখ।

সভা শেষে জানানো হয়, ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের অনুরোধে এ সময় বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষার্থীরা যবিপ্রবির ভর্তি পরীক্ষা বিষয়ক ওয়েবসাইটে (https://admission.just.edu.bd) গিয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। আগামী সোমবার (২৫ অক্টোবর) রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে।

ভর্তি পরীক্ষার বিষয়ে যাবতীয় তথ্য শিক্ষার্থীরা যবিপ্রবির ওয়েবসাইট (www.just.edu.bd)  থেকে পাবেন। ভর্তি পরীক্ষার আবেদনকারীকে সহায়তার জন্য হেল্পলাইন +৮৮০১৭০৯৮১৮১৫৫, +৮৮০১৮১৮১৫৬ ও +৮৮০১৭০৯৮১৮১৫৭ প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে বলে সভায় জানানো হয়।

সভায় আরও জানানো হয়, ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা ২৬ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রবেশপত্রে কোনো ভুল তথ্য থাকলে ভর্তি পরীক্ষার হেল্পলাইনে যোগাযোগ করে জানানো যাবে।

এ বছর যবিপ্রবির ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯১০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের সন্তানের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

আগামী ২১ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ২৩ নভেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের পর ২৭ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু করা হবে এবং আগামী বছর ৫ জানুয়ারি থেকে সব বিভাগের নবীন বরণ ও ক্লাস শুরু হবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
ইউজি/এবি/আরআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-14 21:38:03