ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বুয়েটের আন্দোলন মঙ্গলবারও চলবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
বুয়েটের আন্দোলন মঙ্গলবারও চলবে

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে বিভিন্ন দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন কর্মসূচি দুই দিন শিথিল থাকার পর মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে ফের শুরু হচ্ছে।

সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় আন্দোলনকারীদের অন্যতম অন্তরা তিথি বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, আমরা আন্দোলন এখনো বন্ধ করিনি।

ভর্তি পরীক্ষার জন্য শিথিল করেছিলাম। মঙ্গলবার আমরা সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবো।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগের কিছু নেতাকর্মীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) শিক্ষার্থী আবরার ফাহাদের। এ হত্যাকাণ্ডের পর আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে। ঘটনার পরদিন থেকে ১০ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলছিল।

যদিও বুয়েট কর্তৃপক্ষ বেশ কিছু দাবিই বাস্তবায়নের আশ্বাস দিয়েছে। কিন্তু আন্দোলনে অনড় শিক্ষার্থীরা বলছেন, দাবিগুলো বাস্তবায়নের আগ পর্যন্ত তারা আশ্বাসে ভরসা রাখতে পারছেন না।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টেবর ১৪, ২০১৯
এসকেবি/এইচএ/

** ফাহাদ হত্যা মামলার আসামি রবিনের স্বীকারোক্তি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad