bangla news

গ্রিন ইউনিভার্সিটিতে আইইইই উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ৪:৫৯:৩৩ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অতিথিরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অতিথিরা।

ঢাকা: ‘সুন্দর আগামীর জন্য উপযোগী টেকনোলজি’ এ স্লোগান ধারণ করে দিনব্যাপী আইইইই উৎসব করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীরা। 

সোমবার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ আয়োজনের উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক। 

এসময় কম্পিউটার সায়েন্স অ্যান্ড বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. চৌধুরী ফারহান আহমেদ, ক্যাম্পাস ডিরেক্টর উম্মে রুমান, ড. মুহাম্মদ আমিনুর রহমানসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্সের (আইইইই) সুযোগ কাজে লাগিয়ে ইতোমধ্যেই নিজেদের বিকাশ ঘটাতে শুরু করেছে গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। ভবিষ্যতে শুধু গবেষণা ও তথ্য-প্রযুক্তি নয়, পেশাজীবী হিসেবে দক্ষ হতেও আইইইই শিক্ষার্থীদের সাহায্য করবে।

অনুষ্ঠানের সভাপতি ড. চৌধুরী ফারহান আহমেদ ‘ফিউচার অব মেশিন লার্নিং অ্যান্ড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’র ওপর টেক টক সেশন পরিচালনা করেন। 

দিনব্যাপী আয়োজনে কুইজ কম্পিটিশন, টেক টক সেশন, মূল প্রবন্ধ পাঠ ও বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শতাধিক শিক্ষার্থী ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মানসম্মত শিক্ষা নিশ্চিত করায় এর আগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) অ্যাক্রেডিটেশন অর্জন করে গ্রিন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-14 16:59:33