bangla news

রাবির হলে তল্লাশি চালাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১২ ৫:৪৮:১৪ পিএম
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)

রাবি: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর শিক্ষা প্রতিষ্ঠানে অভিযান চালানোর জন্য নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই পেরিপ্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হলগুলোতে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার উদ্যোগ নিয়েছে প্রশাসন। 

হলগুলোতে তল্লাশিসহ সিসি টিভি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে হল প্রাধ্যক্ষদের আলোচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

শনিবার (১২ অক্টোবর) বিকেলে হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. রেজাউল করিম বকসী এ তথ্য নিশ্চিত করেন।

বাংলানিউজকে তিনি বলেন, ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনার পর আমাদের হলগুলোতে যেন এমন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হলগুলোতে তল্লাশি করা হবে। সন্দেহজনক কোনো কার্যক্রমের তথ্য পেলে পুলিশ যেকোনো হলে তল্লাশি অভিযান চালাবে। এক্ষেত্রে হল প্রশাসন সহযোগিতা করবে।

রাগিং ও মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক রবিউল ইসলাম বাংলানিউজকে বলেন, বৈধ শিক্ষার্থী ছাড়া কাউকে হলে থাকতে দেওয়া হবে না। হলগুলোতে কয়েকদিনের মধ্যেই এ সংক্রান্ত নোটিশ দেওয়া হবে। এছাড়া নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে প্রত্যেক হলে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, হল প্রাধ্যক্ষকে নিয়ে শিক্ষার্থীদের স্বার্থে যেকোনো সময় অভিযান পরিচালনা করা হবে। সেজন্য  হল প্রাধ্যক্ষ আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-12 17:48:14