ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ফাহাদ হত্যা: ষষ্ঠ দিনেও চলছে বুয়েটে আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
ফাহাদ হত্যা: ষষ্ঠ দিনেও চলছে বুয়েটে আন্দোলন

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসিসহ বেশকিছু দাবিতে ষষ্ঠ দিনের মতো চলছে শিক্ষার্থীদের আন্দোলন।

শনিবার (১২ অক্টোবর) বেলা পৌনে ১২টায় বুয়েট শিক্ষার্থীরা শহীদ মিনার চত্বরে উপস্থিত হয়ে তাদের দাবি-দাওয়ার বিষয়ে আন্দোলন শুরু করেন।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, কিছুক্ষণের মধ্যেই সংবাদ সম্মেলন করে আজকের আন্দোলন এবং কর্মসূচির ব্যাপারে বিস্তারিত তথ্য তুলে ধরবেন তারা।

শিক্ষার্থীরা বলেন, শুক্রবার (১১ অক্টোবর) বুয়েটের উপাচার্যের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। তিনি আমাদের কিছু দাবি-দাওয়া মেনে নিয়েছেন। অন্যান্য দাবির বিষয়ে আমাদেরকে সঠিকভাবে কোনোকিছু বলা হচ্ছে না। তাই আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগের কিছু নেতাকর্মীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) ছাত্র আবরার ফাহাদ। এ ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে। ঘটনার পরদিন থেকে ১০ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলছে।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।