bangla news

ফাইন্যান্সিয়াল অলিম্পিয়াডে প্রথম হলেন ঢাবির শহীদ মিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১১ ৭:৩৪:০৮ পিএম
অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা, ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশের ১৯ থেকে ২৪ বছর বয়সী শিক্ষার্থীদের মধ্যে আয়োজিত ফাইন্যান্সিয়াল অলিম্পিয়াডে প্রথম হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শহীদ মিয়া। দ্বিতীয় হয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের শহীদুল আলম রনি। তৃতীয় স্থান দখল করে নিয়েছেন প্রিতম আজরা হাসান।

শুক্রবার (১১ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত গালা রাউন্ড শেষে তাদের বিজয়ী ঘোষণা করা হয়। ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট নিয়ে তরুণ প্রজন্মের ভাবনা জানতে অনলাইন ফাইনান্স কম্পিটিশন ‘আইডিএলসি ফাইনান্স অলিম্পিয়াড’ দ্বিতীয় বারের মতো যৌথভাবে আয়োজন করে আইডিএলসি ফাইনান্স লিমিটেড ও রবি-টেন মিনিট স্কুল।

দুইভাগে বিভক্ত প্রতিযোগীর জুনিয়র বিভাগে (১৪ থেকে ১৮ বছর বয়সের শিক্ষার্থী) প্রথম স্থান দখল করেছে ঢাকার প্রতিযোগী মেহেদী হাসান, দ্বিতীয় হয়েছে চট্টগ্রামের আরিফুল ইসলাম আর তৃতীয় স্থান দখল করেছে সিলেটের ইমতিয়াজ আহমেদ।

অনুষ্ঠানে বিজয়ীদেন হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় পলক পুরস্কার বিজয়ীদের কোনো উদ্ভাবনী প্রকল্প থাকলে তার মন্ত্রণালয়ের স্টার্টআপ প্রকল্প থেকে সহায়তা দেওয়ার ঘোষণা দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইডিএলসি’র সিইও আরিফ খান, টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
ইইউডি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-11 19:34:08