ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

ফাহাদ হত্যা: খুনিদের বিচারের দাবিতে ক্যাম্পাসে গ্রাফিতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ২:৫৯:০০ পিএম
আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের খুনিদের বিচারের দাবিতে ক্যাম্পাসে দেয়ালচিত্র বা গ্রাফিতি আঁকা হবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা পৌনে ১২টায় ক্যাম্পাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ কথা জানান। 

তারা বলেন, বুয়েটছাত্র আবরার ফাহাদের হত্যার ঘটনায় জড়িতদের বিচার দাবিতে ক্যাম্পাসের দেয়ালে দেয়ালে গ্রাফিতি আঁকা হবে। সেই সঙ্গে বৃহস্পতিবার বিকেলে একটি পথনাটকও প্রদর্শন করা হবে। 

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজআন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, বুয়েটের উপাচার্য প্রফেসর ড. সাইফুল ইসলামকে শুক্রবার (১১ অক্টোবর) বেলা দুইটার মধ্যে শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হয়ে জবাবদিহি করতে হবে। অন্যথায় ওইদিন থেকে বিশ্ববিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হবে। 

এ সময় আবরার ফাহাদ হত্যার বিচারসহ শিক্ষার্থীদের ১০ দফা দাবি পুনর্ব্যক্ত করা হয়। এসব দাবিতে এখন ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করছেন শিক্ষার্থীরা।

পড়ুন>>দাবি না মানলে সব প্রশাসনিক কার্যক্রম বন্ধের ঘোষণা

তারা বলছেন, ১০ দফা দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। 

শিক্ষার্থীরা বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সবাই আমাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। তাই বুয়েটের পরিবেশ নিরাপদ করতে আমাদের এ আন্দোলন ছাড়া আর কোনো বিকল্প নেই। 

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজশিক্ষার্থীদের ১০ দফা দাবির মধ্যে আবরার ফাহাদের খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, সিসিটিভির ভিডিও ফুটেজে শনাক্ত খুনিদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা, বুয়েট ক্যাম্পাসে সাংগঠনিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা উল্লেখযোগ্য।

গত অক্টোবর রাতে শেরে বাংলা হলে নিজকক্ষ থেকে ডেকে নিয়ে ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। এতে বুয়েট ছাত্রলীগের একদল নেতা-কর্মীর নাম এসেছে। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে ফাহাদের বাবা বরকত উল্লাহ্ ঢাকার চকবাজার থানায় মামলা করেছেন।

মামলায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
আরকেআর/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 14:59:00