ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে জবিতে র‌্যালি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ২:২১:৫১ পিএম
র‌্যালি, ছবি: বাংলানিউজ

র‌্যালি, ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): ‘মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ’ বিষয়টি অগ্রাধিকার দিয়ে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সচেতনতামূলক একটি র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১১টার দিকে র‌্যালিটি জবির উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের নেতৃত্বে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের আয়োজনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ‘মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ’ বিষয়কে অগ্রাধিকার দিয়ে এ সচেতনতামূলক র‌্যালিটি অনুষ্ঠিত হয়। 

এ সময় উপাচার্য তার সংক্ষিপ্ত বক্তব্যে দৈহিক স্বাস্থ্যের পাশাপাশি মানসিক স্বাস্থ্যের প্রতি বেশি যত্নবান হওয়ার ওপর গুরুত্বারোপ করেন। একইসঙ্গে সবার সামগ্রিক সহযোগিতার মাধ্যমে আত্মহত্যার মতো অপরাধ কমিয়ে আনার ওপর কাজ করার আহ্বান জানান।

এ সময় লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মাদসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহন করেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
কেডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   জগন্নাথ বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 14:21:51