bangla news

ফাহাদ হত্যা: জাবি শিক্ষার্থীদের ফের ঢাকা-আরিচা অবরোধ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ৪:১৯:৪৮ পিএম
বিক্ষোভ মিছিল, ছবি: বাংলানিউজ

বিক্ষোভ মিছিল, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): সম্প্রতি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে দ্বিতীয় দিনের মতো আবারও বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পাঠাগার চত্বর থেকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। পরে শিক্ষার্থীরা মিছিলটি শহীদ মিনার, কলা ভবন ও সমাজবিজ্ঞান অনুষদ হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে প্রবেশ করেন।

এ সময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন, স্লোগান ও বক্তৃতা করেন। পরবর্তীতে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি উপস্থিত হলে শিক্ষার্থীরা দুর্ভোগের কথা বিবেচনা করে অবরোধ প্রত্যাহার করে নেয়। এরপরে মিছিলটি ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করে নতুন কলাভবনে এসে শেষ হয়।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন শিশির বলেন, ফাহাদ শহীদ হয়েছে। কিন্তু আমরাও কেউ না কেউ শহীদ হতে পারতাম। শুধু দেশ প্রেমের কারণে আমার ভাই নির্মমভাবে শহীদ হয়েছে। দেশের মায়া সবার থাকা দরকার। দেশকে ভালোবাসার কারণে হয়তো সবাইকে ফাহাদের মতো জীবন দিতে হতে পারে। আমারা ফাহাদের খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবি করছি।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিল উজজ্জামন বলেন, ফাহাদকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমরা বলতে চাই যারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদেরকে অনতিবিলম্বে বিচারের আওতায় আনতে হবে। ফাহাদের হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমরা এ রাজপথ ছেড়ে যাবো না।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 16:19:48