ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল বুয়েট ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৯
শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল বুয়েট ক্যাম্পাস শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল বুয়েট ক্যাম্পাস, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে উত্তাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাস।

বুধবার (৯ অক্টোবর) দুপুর ১২টায় সাধারণ শিক্ষার্থীরা একটি বিশাল প্রতিবাদী মিছিল নিয়ে বুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

এ সময় শহীদ মিনার চত্বর সংলগ্ন সড়কে প্রচণ্ড গরম এবং রোদ উপেক্ষা করেই তারা সড়কের ওপরে বসে পড়েন।

পরে সেখানেই বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন।

বুয়েট সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে একই সড়ক দিয়ে কয়েকটি অ্যাম্বুলেন্স এলে তারা সচেতনতার সহিত অ্যাম্বুলেন্সগুলোকে যাওয়ার সুযোগ করে দেন। এ সময় তারা বিভিন্ন ধরনের স্লোগানে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

শিক্ষার্থীরা ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে, ‘শিক্ষা সন্ত্রাস একসঙ্গে চলে না’, ‘ফাঁসি ফাঁসি ফাঁসি চাই খুনিদের ফাঁসি চাই’, ‘ভিসি তুমি নিরব কেন, প্রশাসন জবাব চাই’, ‘খুনিদের ঠিকানা এই ক্যাম্পাসে হবে না’ সন্ত্রাসীদের ঠিকানা, এই ক্যাম্পাসে হবে না’ এমন নানা দাবি সম্মিলিত স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায় তাদের সব দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচার দাবিতে মঙ্গলবার (০৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বুয়েট ক্যাফেটেরিয়া থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

গত রোববার (০৬ অক্টোবর) দিনগত রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ফাহাদকে মারধর করে হত্যা করা হয়।

পরে সোমবার (০৭ অক্টোবর) হলের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জনকে মঙ্গলবার আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘন্টা, অক্টোবর ৯, ২০১৯
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।