ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ফাহাদ হত্যার প্রতিবাদে জবিতে মশাল মিছিল

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৯
ফাহাদ হত্যার প্রতিবাদে জবিতে মশাল মিছিল জবিতে মশাল মিছিল। ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মশাল মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। এতে নেতৃত্ব দেন শাখা ছাত্র ইউনিয়নের নেতা কর্মীরা।

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে মিছিল শুরু করে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে এসে শেষ হয়।

এ সময় মিছিল থেকে ‘সন্ত্রাসীদের কালো হাত ভেঙে দাও, গুঁড়িয়ে দাও’, ‘আবরার মরে নাই, মরে গেছে বাংলাদেশ’, ‘আবরারের রক্ত বৃথা যেতে দেবো না’, ‘আবরারের খুনিদের ফাঁসি চাই, দিতে হবে’ ইত্যাদি স্লোগান দেয় বিক্ষোভকারীরা।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র ইউনিয়ন জবি শাখার সভাপতি তূর্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যারা বাংলাদেশ গড়বে, পৃথিবী গড়বে তাদের জীবন আজ বিপর্যয়ের মুখে। সুযোগবাদীরা বিভিন্নভাবে প্রশাসনের ও বিভিন্ন দলের নাম করে সাধারণ শিক্ষার্থীদের ওপর যে ধরনের নির্যাতন ও হত্যাকাণ্ড চালায় তার তীব্র নিন্দা জানাই।

এর আগে ‘শিবির’ সন্দেহে বুয়েটের শেরেবাংলা হলের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে মেরে ফেলা হয়।

জানা যায়, আবরারকে রোববার রাত ৮টার দিকে হলের ২০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে যায় বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাত আড়াইটার দিকে হলের সিঁড়ির পাশে আবরারের নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
কেডি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।