ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

শিক্ষা

ফাহাদ হত্যার ঘটনায় ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১০ ১২:৩০:১৭ এএম
ফাহাদ হত্যার ঘটনায় ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ বাম থেকে শিক্ষার্থীদে মিছিল ও মহাসড়ক অবরোধ। ছবি: বাংলানিউজ

ইবি: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। 

এসময় আবরার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শনাক্ত করে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়। পাশাপাশি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা চেয়ে বিভিন্ন স্লোগান দেন তারা।

জানা যায়, সোমবার (৭ অক্টোবর) বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হলের সামনে থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গিয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখেন তারা। এতে রাস্তার দুই পাশে প্রায় শতাধিক যানবাহন আটকা পরে। তবে এসময় অ্যাম্বুলেন্স ও জরুরি পরিবহনগুলো যাতায়াতের ব্যবস্থা করে দিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

অবরোধে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ রাস্তায় আটকে আছেন শুনে তাকে সম্মান জানিয়ে বিকেল ৩টার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

নিহত ফাহাদ বুয়েটের ইলেক্ট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ায়। তিনি থাকতেন বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa