ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বুয়েটছাত্র হত্যার প্রতিবাদে রাবিতে মহাসড়ক অবরোধ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৯
বুয়েটছাত্র হত্যার প্রতিবাদে রাবিতে মহাসড়ক অবরোধ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ। ছবি: বাংলানিউজ

রাবি: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্যাতন করে হত্যার প্রতিবাদ ও জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যলয়ের প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। 

সোমবার (০৭ অক্টোবর) দুপুরে এ কর্মসূচি পালন করা হয়।

জানা যায়, দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে জোটের নেতাকর্মীরা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান নেয়। এসময় আবরার হত্যার বিচার চেয়ে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

মহাসড়কে অবস্থান নিয়ে বক্তারা বলেন, আমরা এখন ঘরে এবং বাইরে কোথাও নিরাপদ নই। রাষ্ট্র আমাদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। আমরা দেখেছি গত বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুলকে হাতুড়ি দিয়ে পিটিয়ে তার পা ভেঙে দেওয়া হয়েছিল। কিছুদিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। কিন্তু এর সঙ্গে জড়িতদের কোনো বিচার হয়নি। আজ বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সামগ্রিকভাবে দেশে একটি অরাজকতা সৃষ্টি হয়েছে। এ অবস্থায় রাষ্ট্রের মেরামতের দাবিও জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।