bangla news

রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৪ ১০:১১:৪২ পিএম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে। পূর্ব নির্ধারিত ভর্তি পরীক্ষার তারিখ একদিন পিছিয়ে ২১ ও ২২ অক্টোবর দু’দিনে সব পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ অক্টোবর প্রথম দিন সকাল ০৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট-অ, গ্রুপ-১ এর (রোল  ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত), বেলা ১১টা ৪৫ থেকে দেড়টা পর্যন্ত ইউনিট-অ এর গ্রুপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত), এরপর বিকেল ০৩টা থেকে ০৪টা ৪৫ পর্যন্ত, ইউনিট-বি এর গ্রুপ-১ এর (বাণিজ্য) রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত  এবং গ্রুপ-২ (অ-বাণিজ্য) রোল: ৮০০০১ থেকে ৮৭০৯৫ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
পরদিন ২২ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট-সি এর গ্রুপ-১ (বিজ্ঞান) এর রোল ১০০০১ থেকে ২৫২৫৭ পর্যন্ত, বেলা ১১টা ৪৫ থেকে দেড়টা পর্যন্ত ইউনিট-সি এর গ্রুপ-২ (বিজ্ঞান) রোল ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত ও গ্রুপ-৩ (অ-বিজ্ঞান) রোল ৮০০০১ থেকে ৮০৭১৬ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রতিটি পরীক্ষার সময়কাল ১ ঘণ্টা ৪৫ মিনিট। এর মধ্যে প্রথম ৫০ মিনিট এমসিকিউ, পরবর্তী ১৫ মিনিট এমসিকিউ উত্তরপত্র সংগ্রহ ও লিখিত পরীক্ষার উত্তরপত্র দেওয়া হবে। শেষ ৪০ মিনিট লিখিত পরীক্ষা হবে। এমসিকিউ পরীক্ষার পরবর্তী ১৫ মিনিট পরীক্ষা হলের বাইরে যাওয়া যাবে না। 

ভর্তি পরীক্ষাসহ সংশ্লিষ্ট যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd/undergraduate/) থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-04 22:11:42