bangla news

আইইউবিতে বার্ষিক একাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৩ ৭:৩৮:১১ পিএম
আইইউবিএর সেরা শিক্ষার্থীদের পুরস্কার প্রদান অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

আইইউবিএর সেরা শিক্ষার্থীদের পুরস্কার প্রদান অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা: সেরা শিক্ষার্থীদের পুরস্কৃত করলো ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)। বর্ণাঢ্য এক আয়োজনের মাধ্যমে ভালো ফলাফলের অধিকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আয়োজিত হয় বর্ণাঢ্য এ আয়োজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। আরও উপস্থিত ছিলেন- আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন ও রেজিস্ট্রার আনোয়ারুল ইসলাম।

বরাবরের মতো এবারও শিক্ষার্থীদের মধ্যে দু’টি ক্যাটাগরিতে ৫টি বিভাগে অ্যাকাডেমিক অ্যাওয়ার্ড দেওয়া হয়। এগুলো হলো- ডিনস লিস্ট, ডিনস মেরিট লিস্ট, ডিনস অনার লিস্ট, ভাইস চ্যান্সেলরস লিস্ট এবং ভাইস চ্যান্সেলর অনার লিস্ট। ‘ভাইস চ্যান্সেলর’ পদক তালিকার বিজয়ীরা ১০ হাজার এবং ডিন পদক তালিকায় বিজয়ী প্রত্যেককে ৫ হাজার টাকা ও সনদ দেওয়া হয়।

এ বছর স্প্রিং ২০১৮ সেমিস্টার থেকে ৫১৬ শিক্ষার্থী, সামার ২০১৮ থেকে ৫২২ এবং অটাম ২০১৮ সেমিস্টারের ৫০২ জন শিক্ষার্থীকে স্বীকৃতি দেওয়া হয়। যা প্রতি সেমিস্টারের মোট শিক্ষার্থীর ৮ শতাংশ। ২০১৮ সালের সেমিস্টারগুলো থেকে ডিনস অনার লিস্ট এবং ভাইস চ্যান্সেলর অনার লিস্টের মোট ১৯৬ শিক্ষার্থীকে সম্মাননা হিসেবে সার্টিফিকেট এবং বই উপহার দেওয়া হয়। অ্যাওয়ার্ড পাওয়া মোট শিক্ষার্থীদের মধ্যে ৪৯ শতাংশই নারী শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এইচএডি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-03 19:38:11