bangla news

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি’র ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০২ ৫:৪১:৩৪ পিএম
খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত। ছবি- বাংলানিউজ 

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত। ছবি- বাংলানিউজ 

খুলনা: খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ১ম বর্ষের ১ম সেমিস্টারের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২ অক্টোবর) দুপুরে খুলনা কনভেনশন সেন্টারে এ ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. তারাপদ ভৌমিকের সভাপতিত্বে এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ও নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খন্দকার বজলুল হক। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের ভাইস-চেয়ারম্যান ও ওরিয়েন্টেশন উদযাপন কমিটির আহ্বায়ক এস. এম. কামাল হোসেন। 

বিশেষ অতিথি ছিলেন- ট্রাস্টি বোর্ডের সদস্য সৈয়দা লুৎফা হক, ড. মো. রেজাউল আলম, নাহিদ নেওয়াজী, সৈয়দ মোহাম্মদ ওবায়দুল্লাহ রিপন, পবিত্র কুমার সরকার, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো.  নওশের আলী মোড়ল ও রেজিস্ট্রার মো. শহীদুল ইসলাম।  

এছাড়া বিভাগীয় প্রধান, প্রক্টর, সহকারী প্রক্টর, অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব) রবীন্দ্রনাথ দত্ত, সহকারী রেজিস্ট্রার কাজী মো. আহসানউল্লাহসহ প্রতিষ্ঠানের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন। 

অতিথিরা তাদের বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের নতুন ছাত্র-ছাত্রীদের নিয়ম-শৃঙ্খলা ও সুষ্ঠু পরিবেশ বজায় রেখে জ্ঞানার্জনের আহ্বান জানান। শিক্ষার্থীদের দক্ষতা ও উৎকর্ষ সাধনে সচেষ্ঠ থাকতে শিক্ষকদের দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বানও জানান তারা। পাশাপাশি বর্তমান যুগের প্রেক্ষাপটে বিজ্ঞান ও শিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীরা দক্ষ জনশক্তিতে পরিণত হয়ে দেশের কল্যাণে আত্মনিয়োগ ও প্রতিযোগিতামূলক বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে আশাবাদ জানান তারা। 

এছাড়া বক্তারা স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর জীবন ও স্মৃতিচারণমূলক ইতিহাস আলোচনা করেন। স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুসহ সব শ্রেণিপেশার মানুষের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ ও সঠিকভাবে এ ইতিহাস চর্চার বিষয়ে গুরুত্বারোপ করেন তারা। 

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা,  অক্টোবর ০২ , ২০১৮
এমআরএম/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-02 17:41:34