bangla news

ফোনালাপ ফাঁস: রাবি উপ-উপাচার্যের পদত্যাগ দাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০১ ৯:৩৯:২৮ পিএম
শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক নিয়োগে আর্থিক লেনদেনের ফোনালাপ ফাঁসের ঘটনায় উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার পদত্যাগের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১ অক্টোবর) সন্ধ্যায় পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে মশাল মিছিলের আয়োজন ছিল বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, রাকসু আন্দোলন মঞ্চ ও শাখা ছাত্র ফেডারেশনের।

মশাল মিছিলের আগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, প্রাধ্যক্ষ ও প্রশাসনের ব্যক্তিবর্গ আন্দোলনকারীদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন। বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান আলোচিত ঘটনাগুলো নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে আগামী ৩ অক্টোবরের মধ্যে সাক্ষাতের আহ্বান জানান। এর প্রেক্ষিতে আন্দোলন সাময়িক স্থগিত করেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারী রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার ফোনালাপ ফাঁস বড় দুর্নীতির অংশ বলে মনে করি। আমরা তার পদত্যাগ চাই। যদি তিনি পদত্যাগ না করেন তাহলে শিক্ষার্থীদের নিয়ে বড় আন্দোলনের ঘোষণা দেব। 

এসময় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি রাশেদ রিমন, সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন প্রমুখ উপস্থিত ছিলেন। 

এদিকে, পরে এক সংবাদ সম্মেলনে শাখা প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকেও একই দাবি জানানো হয়। 

সেখানে ছাত্রজোটের মুখপাত্র শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি শাহরিয়ার রিদম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-01 21:39:28