bangla news

আন্তর্জাতিক কনফারেন্সে ফেনী ইউনিভার্সিটির গবেষণাপত্র 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৮ ৪:৪৯:১৭ এএম
সাবিহা সানজিদা আহমেদ ও ইসমাইল সিদ্দিকী ইমন

সাবিহা সানজিদা আহমেদ ও ইসমাইল সিদ্দিকী ইমন

ফেনী: ভারতের আন্তর্জাতিক কনফারেন্সে প্রকাশনার জন্য গৃহীত হয়েছে ফেনী ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সাবিহা সানজিদা আহমেদ ও ইসমাইল সিদ্দিকী ইমনের দু’টি গবেষণাপত্র। 

তাদের করা ‘অপিনিয়ন মিনিং অব বেঙ্গলি অনলাইন রিভিউস রিটেন উইথ ইংলিশ অ্যালফাবেটস ইউজিং মেশিন লার্নিং অ্যাপ্রচেস’ ও ‘এ বেঙ্গলি ল্যাঙ্গুয়েজ প্রসেসিং (পিএলবি) অ্যাপ্রচেস’ শিরোনামে গবেষণাপত্র দু’টি তামিলনাডুর পিপিজি ইনস্টিটিউট অব টেকনোলোজি আয়োজিত আইসিসিইএস-২০১৯ স্প্রিং কনফারেন্সে উপস্থাপনের জন্য গৃহীত হয়েছে। যা পরবর্তীতে স্প্রিং লেকচারার নোটস অন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে প্রকাশিত হবে। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টম্বর) ই-মেইলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আয়োজক কর্তৃপক্ষ।

আগামী ১৫-১৬ নভেম্বর ভারতের কয়েম্বাটরে পিপিজি ইনস্টিটিউট অব টেকনোলোজিতে গবেষণাপত্র উপস্থাপনের জন্য যাওয়ার কথা রয়েছে এই দুই শিক্ষার্থীর। 

গবেষণায় অংশ নেওয়া শিক্ষার্থী সাবিহা সানজিদা আহমেদ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সপ্তম ব্যাচ এবং ইসমাইল সিদ্দিকী ইমন ১০ম ব্যাচের শীক্ষার্থী।

ফেনী ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর ড. সাইফুদ্দিন শাহ শিক্ষার্থীদের এই কৃতিত্বের জন্য তাদের অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৪৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৯
এসএইচডি/এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-28 04:49:17