ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাতের বাস বাড়ানোর দাবিতে কুবি শিক্ষার্থীদের বিক্ষোভ

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
রাতের বাস বাড়ানোর দাবিতে কুবি শিক্ষার্থীদের বিক্ষোভ বিক্ষোভ মিছিলে কুবির শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি): কুমিল্লা শহর থেকে ক্যাম্পাসমুখী রাতের বাস বাড়ানোর দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাস্কর্যের পাদদেশ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। পরে মিছিলটি নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এ সময় শতাধিক শিক্ষার্থী মিছিলে অংশ নেন।

মিছিল শেষে শিক্ষার্থীরা বলেন, বেশিরভাগ শিক্ষার্থী শহরে টিউশন করে রাতের বাসে ক্যাম্পাসে ফিরেন। কিন্তু দীর্ঘদিনের দাবি স্বত্ত্বেও প্রশাসন থেকে বাস বাড়ানো হচ্ছে না। অবিলম্বে প্রশাসনকে বাস বাড়ানোর দাবি জানান তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মুহাম্মদ কামাল উদ্দিন বলেন, শিক্ষার্থীদের বাস বাড়ানো দাবিতে বিক্ষোভের  খবর পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সব যৌক্তিক দাবি মেনে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদা সচেষ্ট। আগামী দু'দিন বিশ্ববিদ্যালয় সাপ্তাহিক বন্ধ। রোববার আমরা বাস বাড়ানোর ব্যাপারে উপাচার্য স্যারের সঙ্গে আলোচনা করবো।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।