ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ধর্মের রাজনীতি নিষেধের প্রস্তাব, অনুপস্থিত জিএস

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
ঢাবিতে ধর্মের রাজনীতি নিষেধের প্রস্তাব, অনুপস্থিত জিএস

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ক্যাম্পাসে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার জন্য প্রস্তাব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ডাকসুর সভায় এ প্রস্তাবটি উত্থাপন করেন ডাকসুর সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন।  

এ বিষয়ে ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বাংলানিউজকে বলেন, বিষয়টি প্রস্তাব আকারে এসেছে।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বডিতে সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও এ বিষয়ে আগেই বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদের একটি সিদ্ধান্ত রয়েছে।

এদিকে চাঁদ দাবির অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ হারিয়েছেন ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী।  

এরপর থেকে বিভিন্ন ছাত্রসংগঠন ও শিক্ষকেরা নৈতিক অবক্ষয়ের কারণে তার পদত্যাগের দাবি তোলেন। বৃহস্পতিবারের সভায়ও তিনি উপস্থিত ছিলেন না।  

এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য প্রফেসর ড. আখতারুজ্জামান বলেন, এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। সাধারণ সম্পাদক সভা আহ্বান করেছিলেন, ব্যক্তিগত কারণে সভায় অংশগ্রহণ করতে না পারার কথা আমাকে জানিয়েছেন। নিয়ম অনুযায়ী ডাকসুর এজিএস প্রোগ্রাম পরিচালনা করেছেন।

সভায় ভিপি নুরুল হক নুরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
এসকেবি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।