ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বশেমুরবিপ্রবি’তে ভিসি’র পদত্যাগ দাবিতে ঝাড়ু মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
বশেমুরবিপ্রবি’তে ভিসি’র পদত্যাগ দাবিতে ঝাড়ু মিছিল

গোপালগঞ্জ: ছাত্র-ছাত্রীদের নিয়ে অশালীন মন্তব্য করায় ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসে ঝাড়ু মিছিল করেছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জয় বাংলা চত্বর থেকে শিক্ষার্থীরা ঝাড়ু মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

 

তখন শিক্ষার্থীরা ভিসির অশালীন মন্তব্যের প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেয়। এরআগে, একই বিষয় নিয়ে সাংবাদিক সম্মেলন করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য দেন গণিত বিভাগের শিক্ষার্থী মো. আল গালিব।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের একটি সূত্রে জানা যায়, শিক্ষার্থীরা আন্দোলনের সপ্তমদিন অতিবাহিত করছে। শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি বুধবার বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি দেখতে আসার কথা রয়েছে।

তদন্ত কমিটিতে বিশ্ববিদ্যালয়ের আন্দোলন বিষয়ে ইউজিসি অধ্যাপক মো. আলমগীর হককে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা এসে বিষয়টি তদন্ত করে দেখবেন বলে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।